পথের ছেলেটি
- মোঃনজরুল ইসলাম - নামবিহীন ০২-০৫-২০২৪

পথের দু-ধারে,আমি দেখেছি তারে,
আকুল হ্নদয়ে ছুটছে সে মানুষের পানে।
জীর্ণশীর্ণ বস্ত্রে মলায়িত শুষ্ক আবেগ কন্ঠে,
গন্তব্যের নিশানা ভুলে চলে এসেছে সে বহুদূরে।

লেকের পারে,আমি দেখেছি তারে,
হনহন হয়ে ঘুরছে অকূল দ্বারে দ্বারে।
ক্ষুধার রাজ্যের সম্রাট হয়ে হাঁটছে বীরের বেশে,
নিঝুম রাতে ঘুমিয়ে পরবে লেকের কোলঘেষে।

লোকালয়ে আমি দেখেছি তারে,
গুনগুন করে মিষ্টি সুরে গান ধরেছে সঙ্গপনে।
রিক্ত হাত তাতে কি হয়েছে, হাসছে সে প্রান খুলে,
খিলখিলিয়ে হাসির মাঝে সদায় থাকে সুখরাজ্যে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।